চান্দিনায় রাষ্ট্রপতিকে নিয়ে কটুক্তি; থানায় মামলা

মো. আবদুল বাতেন :

কুমিল্লার চান্দিনা উপজেলার বিএনপি সমর্থিত এক নেতা বিদেশে থেকে রাষ্ট্রপতিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কটুক্তি করায় চান্দিনা থানায় মামলা দায়ের করা হয়েছে।

উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন অভি বাদী হয়ে ‘জিয়া হক’ নামের ফেইসবুক আইডি ব্যবহারকারী জিয়াউল হক জিয়াকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

জিয়াউল হক জিয়া চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকার বাসিন্দা। তিনি ইঞ্জিনিয়ার সামছুল হকের ছেলে। দীর্ঘ কয়েক বছর যাবৎ তিনি কানাডায় বসবাস করেন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াছিন অভি জানান- চান্দিনা উপজেলা বিএনপি নেতা জিয়াউল হক আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর লন্ডনে চলে যায়। বিদেশে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানা উস্কানিমূলক অপপ্রচার করে আসছে।

সম্প্রতি তিনি বঙ্গবন্ধুকে নিয়ে একটি অপপ্রচার করেন এবং গত ১৭ আগস্ট সকালে তার নিজ ফেইসবুক আইডি ‘জিয়া হক’ থেকে দেশের মাননীয় রাষ্ট্রপতিকে নিয়ে অশালিন কটুক্তি করে ফেইসবুকে পোস্ট করে। যা চরম মানহানীকর। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে রাজনীতি করি আমরা তা কোন ভাবেই মেনে নিতে পারছি না। তাকে দ্রুত দেশে ফিরিয়ে এনে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামস্উদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান- বিষয়টি আমরা দেখেছি। প্রাথমিক তদন্তে ফেইসবুক আইডিটি বিএনপি নেতা জিয়াউল হক জিয়ার বলে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

চান্দিনা উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওন জানান- মামলার বিষয়টি শুনেছি। ঘটনার সত্য-মিথ্যা কিছুই জানি না। এছাড়া জিয়া হক চান্দিনা উপজেলা বিএনপি, সহযোগি ও অঙ্গ-সংগঠনের কোন পদপদবী নেই।

(Visited 1 times, 1 visits today)

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Copyright © 2019-2021 All rights reserved and protected Frontier Theme
%d bloggers like this: